মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৬ জুন ২০১৬

সচিব

জনাব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ ০৮ মার্চ, ২০১৬ তারিখে কৃষি মন্ত্রণালয়ের সচিব পদে যোগদান করেন। তিনি ২০১২ সালে শিল্প মন্ত্রণালয়ের সচিব পদে নিয়োগপ্রাপ্ত হন এবং কৃষি মন্ত্রণালয়ের পূর্বে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে সচিব পদে কর্মরত ছিলেন।

জনাব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮২ সালের ‘বিশেষ ব্যাচের’ একজন কর্মকর্তা। তিনি উপজেলা ও জেলা পর্যায়ের বিভিন্ন পদে এবং প্রেষণে তিনটি জেলা পরিষদে কর্মরত ছিলেন। মাঠ প্রশাসনের সর্বোচ্চ পদ বিভাগীয় কমিশনার হিসেবে ঢাকা বিভাগে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি পরিবেশ ও বন মন্ত্রণালয়, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয়ে গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত হয়ে কাজ করেছেন।

জনাব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ্ আইডিয়াল স্কুল, মতিঝিল সরকারি উচ্চ বিদ্যালয়, নটর ডেম কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞান এ অনার্স ও স্নাতোকত্তোর ডিগ্রী লাভ করেন। তিনি যুক্তরাজ্যের ম্যানচেষ্টার বিশ্ববিদ্যালয় ও ব্রাড ফোর্ড বিশববিদ্যালয়ে গ্রামীণ এলাকার প্রকল্প বাছাই ও প্রণয়ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ গ্রহণ, বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার, ওয়ার্কশপ, সভায় অংশ নেয়া এবং রাষ্ট্রীয় কাজে ও চুক্তি সম্পাদনের জন্য তিনি এশিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা, আফ্রিকা ও অস্ট্রেলিয়া মহাদেশের উল্লেখযোগ্য সংখ্যক দেশ ভ্রমণ করেছেন।

সরকারি দায়িত্ব পালনের সময় পদাধিকারবলে তিনি বহু সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের সাথে জড়িত থেকে দেশের ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে কাজ করার সুযোগ পেয়েছেন। তিনি বাংলাদেশ এ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েসনের মহা-সচিব ছিলেন এবং বর্তমানে সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।  


Share with :
Facebook Facebook